Saturday, March 29, 2014

Recovery-1-মুছে যাওয়া ফাইল ফিরে পাওয়া


       নষ্ট ছবি ফেরত পেতে ডিস্ক ডক্টর ফটো রিকভারি

ছবি উঠানোর পর সেটা ঠিকমত পাচ্ছেন না ? মেমোরী কার্ডে কিংবা ফ্লাশ ড্রাইভে। কিংবা হার্ড ডিস্ক থেকে। যারা ফটোগ্রাফির সাথে জরিত তাদেরকে এই সমস্যার সামনে পড়তে হয় কখনো না কখনো। ছবি পুরো হারিয়ে গেছে বা নষ্ট হয়ে গেছে।
 
বেশকিছু সফটঅয়্যার প্রচলিত রয়েছে যেগুলি ছবিকে ফেরত আনতে সাহায্য করে। নষ্ট হয়ে যাওয়া ছবি ঠিক করা যায়। এমনকি মুছে দিয়ে রিসাইকল বিন খালি করার পরও ফেরত পাওয়া যায়।
এধরনের একটি সফটঅয়্যার ডিস্ক ডক্টর ফটো রিকভারি। তাদের সাইট থেকে ট্রায়াল ভার্শন ডাউনলোড করে ব্যবহার করতে পারেন অথবা কিনতে পারেন ৪৯ ডলারে।
এই সফটঅয়্যার কাজ করে ক্যানন, নাইকন, সনি, অলিম্পাস সহ সবগুলি প্রধান ক্যামেরার সাথে এবং -মোড সহ সবধরনের ইমেজ ফরম্যাট বা ভিডিও ফরম্যাটের জন্য। সফটঅয়্যারটি ব্যবহার অত্যন্ত সহজ। ইমেজ উদ্ধার করার আগেই তার প্রিভিউ দেখে নেয়া যায়। কাজ করে অত্যন্ত দ্রুত।
ডিস্ক ডক্টর নামটি হয়ত আগেও শুনেছেন। ফ্লপি ডিস্ক বা হার্ডডিস্কের সমস্যা দুর করার জন্য ব্যবহার হচ্ছে বহু বছর ধরে। তাদের ফটো রিকভারি সফটঅয়্যার তারথেকে ব্যতিক্রমন না। শতভাগ সাফল্য দিতে সক্ষম এই সফটঅয়্যার।
এখনো যদি প্রয়োজন নাও হয়, জরুরী সময়ের জন্য এখনই হাতের কাছে রাখতে পারেন এই সফটঅয়্যার।  সম্প্রতি এর ভার্শন . রিলিজ দেয়া হয়েছে।


By Uzzal Malake

No comments:

Post a Comment